সিদ্ধিরগঞ্জে শামীম,আইভী ও সাংবাদিক সহ ১৩০ জনের বিরুদ্ধে হত্যা মামলা। - সদ্য সংবাদ
আজ বঙ্গাব্দ,

শিরোনাম

Wednesday, September 4, 2024

সিদ্ধিরগঞ্জে শামীম,আইভী ও সাংবাদিক সহ ১৩০ জনের বিরুদ্ধে হত্যা মামলা।

 

সদ্য সংবাদ ডেস্কঃ

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে মনিরুল ইসলাম নামের একজন গুলিবিদ্ধ হয়ে মারা যাওয়ার ঘটনার মামলায় অন্যদের সাথে নাসিকের সাবেক মেয়র সেলিনা হায়াৎ আইভীর নাম ও এজাহার ভুক্ত হয়েছে। আসামী হিসেবে আছেন একজন সাংবাদিকও।



মঙ্গলবার(২ সেপ্টেম্বর)দিবাগত রাতে নিহতের ভাই নাজমুল হক মামলাটি দায়ের করেন। মামলায় ১৩০ জনের নাম উল্লেখ্য সহ অজ্ঞাত আরো ৩০০ জনকে বিবাদী করা হয়। বুধবার সকালে সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বকর সিদ্দিক মামলার বিষয়টি নিশ্চিত করেন। 

গত ৫ আগস্ট শেখ হাসিনা সরকারের পতনের পর নারায়ণগঞ্জের সবগুলো থানায় শেখ হাসিনা, ওবায়দুল কাদের, আসাদুজ্জামান খান কামাল, জুনায়েদ আলম পলক সহ শামীম ওসমান ও তার অনুসারীদের বিরুদ্ধে কয়েক ডজন মামলা হয়েছে।

মামলায় আসামী করা হয় ওবায়দুল কাদের,শামীম ওসমান, নজরুল ইসলাম বাবু,গোলাম দস্তগীর গাজী,কায়সার হাসানাত,আজমেরী ওসমান,অয়ন ওসমান, মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন, কাউন্সিলর মতি,নূর উদ্দিন মিয়া,শাহজালাল বাদল,শাহ নিজাম,আইভীর ভাই শহর যুবলীগের সাধারণ সম্পাদক আলী রেজা উজ্জল,সাংবাদিক রাজু আহাম্মদ,অ্যাডভোকেট সুইটি ইয়াসমিন,কাউন্সিলর এনায়েত হোসেন, বিএনপির বহিস্কৃত নেতা আতাউর রহমান মুকুল সহ ১৩০ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ২০০/৩০০ জন।

মামলার অভিযোগে বলা হয়েছে,১ নং আসামী ওবায়দুল কাদেরের নির্দেশে সারা দেশের আওয়ামী লীগ,যুবলীগ,ছাত্রলীগ,স্বেচ্ছাসেবকলীগ সন্ত্রাসীদের দ্বারা বৈষম্য বিরুধী ছাত্র আন্দোলনকে প্রতিহত করার নির্দেশ প্রদান করলে ২নং হতে ৫নং আসামীর নেতৃত্বে ৩০০/৪০০জন আওয়ামী সন্ত্রাসীরা বন্দুক, সাটারগান,পিস্তল,তলোয়ার, রামদা,চাপাতি সহ অত্যাধুনিক দেশী ও বিদেশী অস্রে সজ্জিত হয়ে ছাত্র জনতাকে প্রতিহত করার চেষ্টাকালে আদমজী রোডস্থ আল আমিন নগর পাওয়ার হাউজের সম্মুখে ককটেল বোমা বিস্ফোরন ও আগ্নেয়াস্ত্র দিয়ে চারদিকে গুলি ছুড়তে থাকে।

সেই সময়ে গার্মেন্টস কর্মী আমার ভাই মিনারুল ইসলাম ২০ জুলাই সন্ধ্যা অনুমান ৬টায় মুজিব ফ্যাসনের সম্মুখে আসিলে ঘটনার সামনে পরে যায়,তখন ২নং আসামী শামীম ওসমান তার হাতে থাকা আগ্নেয়াস্ত্র দিয়ে আমার ভাইকে লক্ষ্য করে গুলি ছুড়লে আমার ভাই তাৎক্ষানিক মাটিতে লুটিয়ে পরে। তার সাথে থাকা মোঃ সাইদুল ইসলাম,কাওসার ও ডালিম মোল্লা অটোতে করে খানপুর হাসপাতালে নিয়ে গেল কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করে। 


এসএস/বি

০৪/০৯/২০২৪ খ্রীঃ


No comments:

Post a Comment