শিক্ষকদের লাঞ্ছিত করায় সোনারগাঁয়ে মানববন্ধন - সদ্য সংবাদ
আজ বঙ্গাব্দ,

শিরোনাম

Tuesday, September 3, 2024

শিক্ষকদের লাঞ্ছিত করায় সোনারগাঁয়ে মানববন্ধন


সদ্য সংবাদ  ডেস্কঃ

প্রাক্তন,বর্তমান ছাত্র ও সুশীল সমাজ এর ব্যানারে সোনারগাঁ উপজেলা সহ দেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষকদের লাঞ্ছিত করে,জোড়পূর্বক পদত্যাগে বাধ্য করা,অশালীন আচরণ সহ শিক্ষা প্রতিষ্ঠানে অরাজকতা সৃষ্টি করার প্রতিবাদে নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে মানববন্ধন হয়েছে।



গতকাল (০৩ সেপ্টেম্বর) সকালে সোনারগাঁ উপজেলা পরিষদ চত্বরে এই কর্মসূচী পালন করা হয়। মানববন্ধন কর্মসূচিতে উপস্থিত ছিলেন পরিবেশ রক্ষা ও উন্নয়ন সোসাইটির চেয়ারম্যান মোহাম্মদ হোসাইন,বিশিষ্ট কলামিস্ট হাজী মহসিন,লেখক ও কবি খন্দকার পনির,সোনারগাঁ সিটি প্রেস ক্লাবের দপ্তর সম্পাদক ও দৈনিক খোলা কাগজ সোনারগাঁ প্রতিনিধি মীমরাজ হোসেন,সাপ্তাহিক পূর্ণমাত্রা সোনারগাঁ প্রতিনিধি জহিরুল ইসলাম জহির, সনমান্দী জনকল্যাণ সংস্থার প্রতিষ্ঠাতা ফয়সাল সহ সাংবাদিক সুশীল সমাজ বর্তমান ও প্রাক্তন ছাত্র-ছাত্রীরা। 

পরিবেশ রক্ষা উন্নয়ন সোসাইটির চেয়াম্যান মোহাম্মদ হোসাইন বলেন,আমাদের পিতৃতুল্য,মাতৃতুল্য শিক্ষকদের ওপর এক ভয়াবহ নিপীড়ন নেমে এসেছে। এটা স্পষ্টতই অন্যায় ও অনাকাঙ্ক্ষিত। আমরা এর তীব্র প্রতিবাদ জানাই। এসব ঘটনার পেছনে নানান রাজনৈতিক দলের উসকানি ও থাকতে পারে। এই সব কারণে শিক্ষাপ্রতিষ্ঠান ধ্বংস হয়ে যাক,তা আমরা চাই না। কিন্তু এসব কাজ করে আমরা শিক্ষা প্রতিষ্ঠানকেই ধ্বংস করছি বলে মনে করছি।

এই সময় বক্তারা আরও বলেন-যে সকল শিক্ষকদের অপদস্ত করা হয়ছে তাদের কাছে শিক্ষার্থীরা ক্ষমা চেয়ে পুনরায় যেন শিক্ষা প্রতিষ্ঠানে নিয়ে আসে। শিক্ষকদের বিরুদ্ধে যদি সুনির্দিষ্ট অভিযোগ থাকে তা যেন লিখিতভাবে সংশ্লিষ্ট অধিদপ্তরে জানানো হয়। 

উল্লেখ্য যে গত ২৫ আগস্ট রবিবার তারিখে বৈষম্য বিরুধি ছাত্র আন্দোলনের ব্যানারে সোনারগাঁ উপজেলা বিএনপির সভাপতি আজহারুল ইসলাম মান্নানের ছেলে জেলা যুবদলের যুগ্ম আহ্বায়ক খায়রুল ইসলাম সজিবের নেতৃত্বে উপজেলা যুবদলের কর্মীরা সোনারগাঁ সরকারি কলেজে গিয়ে উক্ত কলেজের অধ্যক্ষকে লাঞ্ছিত করে জোরপূর্বক পদত্যাগে বাদ্য করার অভিযোগ উঠেছে।


এসএস/বি

০৩/০৯/২০২৪খ্রীঃ

No comments:

Post a Comment