সোনারগাঁয়ে সেনাবাহিনীর হাতে বিএনপির চিহ্নিত চাঁদাবাজ আতাউর রহমান আটক - সদ্য সংবাদ
আজ বঙ্গাব্দ,

শিরোনাম

Saturday, September 28, 2024

সোনারগাঁয়ে সেনাবাহিনীর হাতে বিএনপির চিহ্নিত চাঁদাবাজ আতাউর রহমান আটক

 


সদ্য সংবাদ ডেস্কঃ


নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার মোগরাপাড়া ইউনিয়নের মোগরাপাড়া চৌরাস্তা বাস স্ট্যান্ডের চিহ্নিত চাঁদাবাজ আতাউর রহমানকে (৪৮)  আটক করেছে সেনাবাহিনী।

রবিবার (২৯ সেপ্টেম্বর) ভোর রাতে উপজেলা হাবিবপুর গ্রাম থেকে তাকে আটক করা হয়। সে উপজেলা বিএনপির যুগ্ম সম্পাদক। 



গত ৫ আগস্ট বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে আওয়ামী লীগ সরকার পতনের পর থেকে সন্ত্রাসী আতাউর মোগরাপাড়া চৌরাস্তায় অবস্থিত বিভিন্ন মার্কেটের প্রায় ৩০টি দোকানে তালা লাগিয়ে বন্ধ করে দেয়। পরে প্রত্যেক দোকানির কাছ থেকে মোটা অংকের টাকা নিয়ে তাদের দোকান খুলে দেয়। এছাড়াও ঢাকা চট্টগ্রাম মহাসড়কের পূর্ব পাশে সড়ক ও জনপথের বিশাল জায়গা দখল করে ফলের দোকান বসিয়ে দোকান প্রতি পাঁচশত টাকা করে প্রতিদিন দুই লাখ টাকার উপরে চাঁদা আদায় করে। তাছাড়া নাফ,বোরাক,ট্রাক স্ট্যান্ডসহ বিভিন্ন পরিবহনে দীর্ঘদিন থেকেই ব্যাপক চাঁদাবাজি করে আসছে সে। এছাড়াও আতাউর,পৌরসভার সাদেকুর রহমান সেন্টু, মোতালেব কমিশনার সহ বিএনপির একাধিক নেতা মেঘনা গ্রুপের মেঘনা ইকোনমিক জোন ও বিভিন্ন কারখানায় গিয়ে দখলে নেয় এবং মালিকদেরকে ওয়েস্টেজসহ বিভিন্ন মালামাল তাদেরকে দিতে নির্দেশ করেন। দেশে অস্থিতিশীল অবস্থা থাকার সুযোগে একের পর এক অপরাধ করছে বিএনপি নেতা আতাউর ও তার লোকজন।আতাউর গ্রেফতারে জনমনে স্বস্তি ফিরে এসেছে।

অন্যদিকে বিএনপির আরেক নেতা আজহারুল ইসলাম মান্নান ও তার ছেলে যুবদল নেতা সজিব পিরোজপুর ইউনিয়নে অবস্থিত,পাওয়ার প্লান্ট থেকে শুরু করে মেঘনা ইকোনমিক জোনের সবগুলো ব্যবসা প্রতিষ্ঠানই জোর পূর্বক তাদের দখলে নিয়েছে বলে শোনা যাচ্ছে।

আজহারুল ইসলাম মান্নান ও তার ছেলে সজিব বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সময় আহত ও নিহতদের ঘটনায় মামলা দায়েরের আগে সোনারগাঁয়ের অনেক ব্যবসায়ী এবং আওয়ামী লীগ নেতা ও মামলায় জড়ানোর হুমকি দিয়ে সাধারণ লোকজনের কাছে থেকেও মোটা অংকের বানিজ্য করেন। তাদের সব কাজের সহযোগী হিসেবে আতাউর'র নামও উল্লেখযোগ্য।


এসএস/বি

২৯ সেপ্টেম্বর ২০২৪ খ্রীঃ

No comments:

Post a Comment