তদন্ত না করে কাউকে অহেতুক গ্রেফতার করবে না পুলিশ--পুলিশ সুপার প্রত্যুষ কুমার - সদ্য সংবাদ
আজ বঙ্গাব্দ,

শিরোনাম

Monday, September 2, 2024

তদন্ত না করে কাউকে অহেতুক গ্রেফতার করবে না পুলিশ--পুলিশ সুপার প্রত্যুষ কুমার



সদ্য সংবাদ ডেস্কঃ 

নারায়ণগঞ্জ জেলার নবাগত পুলিশ সুপার প্রত্যুষ কুমার মজুমদার বলেন,গত ৫ আগস্টের পর আমাদের বিভিন্ন থানা-অফিস ভাঙ্গচুর ও লুটপাট করা হয়েছে। পুলিশের মনোবলটাও একটু ভেঙ্গে গেছে। আমরা পুলিশের মনোবল ফেরাতে প্রথমে কাজ করবো। পাশাপাশি জনগনের মধ্যেও পুলিশের প্রতি যে আস্থাহীনতা তৈরি হয়েছিলো,সেই জায়গা থেকে উত্তরণের আমরা সর্বোচ্চ চেষ্টা করবো। এক্ষেত্রে সবার আগে সহযোগীতা প্রয়োজন আপনাদের। আপনারা যদি অতীতের মতো সহযোগীতা না করেন,তাহলে আমরা সব পুলিশ মিলেও জনগনের আস্থা ফেরানো সম্ভব হবে না।



সোমবার (০২ সেপ্টেম্বর ২০২৪) সকালে নারায়ণগঞ্জ পুলিশ সুপার কার্যালয়ে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন। এর আগে তিনি সাংবাদিকদের সাথে সৌজন্য সাক্ষাৎ করেন। 

পুলিশ সুপার বলেন,আপনারা আমাদের পুলিশকে সহযোগিতা করবেন। আপনারা অবশ্যই গঠন মুলক সমালোচনা করবেন, সেটাকে আমি সাধুবাদ জানাবো আমাদের ভুল ত্রুটি শুধরে দেওয়ার জন্য যদি বলেন যে এইখানে এটা হচ্ছে, ওই খানে ওটা হচ্ছে তাহলে আমরা সংশোধন করবো,কারণ আপনারা এখানকার স্থানীয়। আমরা আসছি চাকরি করতে। আমাদের চেয়ে আপনারা ভালো জানবেন,এখানে কোথায় কি হচ্ছে?

তিনি বলেন,আপনারা আপনাদের কলমের মাধ্যমে অপরাধ তুলে ধরেন। আর আমরা আইনগত ভাবে অপরাধীদের শাস্তি নিশ্চিতে কাজ করি। আমরা শুধু নির্দিষ্ট একটা পোশাক পরি আপনারা পরেন না,শুধু এটাই আপনাদের ও আমাদের মধ্যেকার পার্থক্য। আমি মনে করি,নারায়ণগঞ্জের সবাই আমার আপনজন,শুধু দুস্কৃতকারীরা ছাড়া।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন,সাংবাদিক ভাইদের নামে মামলা হচ্ছে। আসলে যে কেউ বাদী হয়ে মামলা করতেই পারে। মামলা হওয়ার মানে তো এই না যে তার জেল-হাজত হয়ে যাচ্ছে বা সে অভিযুক্ত হয়ে যাচ্ছে। মামলাটা হলো প্রাথমিক পর্যায়। এরপর আমরা তদন্ত করবো। তারপর যদি তার বিরুদ্ধে অভিযোগের সত্যতা পাওয়া যায় তাহলে সে অভিযুক্ত হবে,সত্যতা না পাওয়া গেলে তাকে অভিযোগ থেকে বাদ দেওয়া হবে। তদন্ত না করে কাউকে অহেতুক গ্রেফতার করবে না পুলিশ।

এসময় তিনি মাদকের ব্যপারে জিরো ট্রলারেন্স ঘোষণা করে বলেন,এমন একটি প্রতিকুল পরিস্থিতিতে আমরা এখানে দায়িত্ব নিয়ে এসেছি,এই দায়িত্ব পালনে অনেক প্রতিবন্ধকতা আছে,অনেক চড়াই-উতরাই আছে। কারণ আমাদের পুলিশের মনোবলটা এখন ভেঙ্গে গেছে। আমি আশা করি সব কিছু ঠিক হয়ে যাবে কিছুিনের মধ্যেই। আমরা পুলিশরা জনগণের কল্যানে কাজ করতে প্রতিজ্ঞাবদ্ধ । 

এসময় আরোও উপস্থিত ছিলেন,জেলার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মোঃ আমীর খসরু, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও অপারেশন) চাই লাউ মারমাসহ নারায়ণগঞ্জের বিভিন্ন স্থানীয় ও জাতীয় সংবাদ মাধ্যমের প্রতিনিধিরা ।


এসএস/বি

০২/০৯/২০২৪খ্রীঃ

No comments:

Post a Comment