সোনারগাঁ থানায় হয়রানি মামলায়,ফাঁসানো হচ্ছে সাংবাদিক ও নিরীহ মানুষদের। - সদ্য সংবাদ
আজ বঙ্গাব্দ,

শিরোনাম

Saturday, August 24, 2024

সোনারগাঁ থানায় হয়রানি মামলায়,ফাঁসানো হচ্ছে সাংবাদিক ও নিরীহ মানুষদের।

 

সদ্য সংবাদ ডেস্কঃ


নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁ থানায় হয়রানি মূলক মামলা দিয়ে সাধারণ জনগণ ও সাংবাদিকদের ফাঁসানো হচ্ছে। সাধারণ জনতা বলছে এর হোতা হলো সোনারগাঁ উপজেলা বিএনপির সভাপতি আজহারুল ইসলাম মান্নান। 



বৈষম্য বিরুধী ছাত্র আন্দোলনের ফলে গত ৫ই আগস্ট আওয়ামী লীগ সরকারের পতনের পর থেকে গত কয়েকদিনে সোনারগাঁয়ে মামলার হরিলুট লেগেছে। এরই মধ্যে হত্যা মামলা সহ বেশ কয়েকটি মামলা সোনারগাঁ থানায় দায়ের করা হয়। আর এই সুযোগ কাজে লাগিয়ে সোনারগাঁ উপজেলা বিএনপি'র সভাপতি আজহারুল ইসলাম মান্নান পরিকল্পিত ভাবে সোনারগাঁ উপজেলার নিরীহ জনগণ,সাংবাদিক ও সাবেক প্রতিমন্ত্রী অধ্যাপক মোহাম্মদ রেজাউল করিমের অনুসারীদেরকে মামলায় জড়িয়ে হয়রানি করছেন বলে সুত্রটি জানায়। এইসব মামলায় জাতীয় দৈনিক বাংলা একাত্তর এর সোনারগাঁ প্রতিনিধি ও সোনারগাঁ জার্নালিষ্ট ক্লাবের সভাপতি শেখ এনামূল হক বিদ্যুৎ,দৈনিক মুক্ত খবর এর জেলা প্রতিনিধি নির্মল সাহা,দৈনিক আমাদের অর্থনীতির মাজারুল ইসলাম রাসেল,দৈনিক আমার সময়ের ফাহাদুল ইসলাম'র নাম দেয়া হয়েছে।

সোনারগাঁ উপজেলার বিভিন্ন ইউনিয়নে অনুসন্ধান করে জানা যায়,গত ৫ ই আগস্টের পর থেকে উপজেলা বিএনপির সভাপতি আজহারুল ইসলাম মান্নানের অনুসারীরা সোনারগাঁয়ের বিভিন্ন মিল ফ্যাক্টরির জুট ব্যবসা,পরিবহন চাঁদাবাজি,সহ বিভিন্ন অপরাধ মূলক কর্মকাণ্ডে জড়িয়ে পড়েছে। 

ইতোমধ্যে সোনারগাঁ উপজেলা বিএনপির সভাপতি আজহারুল ইসলাম মান্নানের বিশ্বস্ত সহযোগী সোনারগাঁ পৌরসভা বিএনপির সাংগঠনিক সম্পাদক রাহিম বিভিন্ন জায়গায় চাঁদাবাজি করতে গিয়ে উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মোশারফ হোসেনের অনুসারীদের হাতে মারাত্মকভাবে আঘাতপ্রাপ্ত হয়ে হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

সাংবাদিক মাজহারুল ইসলাম রাসেল জানান, তিনি বহু বছর যাবত বিএনপির রাজনীতির সাথে জড়িত, তিনি ১৯৯৭ সাল থেকে সোনারগাঁ উপজেলা ছাত্রদলের রাজনীতি দিয়ে বিএনপির রাজনীতিতে আসেন। 

তিনি জানান ২০০৮ সালে বিএনপি'র প্রথম হরতালের দিন তাকে গ্রেফতার করে তৎকালীন ওসির সামনে সাদা কাগজে মুচলেখা নিয়ে ছেড়ে দেয়া হয় তখন। ওই সময় মেঘনার আশরাফ প্রধানকেও গ্রেফতার করে থানায় নিয়ে আসা হয়।

সাংবাদিক মাজহারুল ইসলাম রাসেল দুঃখ প্রকাশ করে আরো বলেন,সে সাবেক প্রতিমন্ত্রী অধ্যাপক মোঃ রেজাউল করিমের বিশ্বস্ত অনুসারী হওয়ায়,তার বিরুদ্ধে মামলা দিয়ে হয়রানি করছেন উপজেলা বিএনপির সভাপতি আজহারুল ইসলাম মান্নান। আপনারা আমার গ্রাম বাড়িমজলিশ ও উপজেলার প্রতিটি ইউনিয়নে খোঁজখবর নিলে জানতে পারবেন সোনারগাঁ উপজেলা বিএনপির সভাপতি আজহারুল ইসলাম মান্নান তার ক্ষমতার দাপটে কতজন অসহায় ও নিরাহ মানুষদেরকে মামলায় জড়িয়েছেন। 

তাই এই সমস্ত হয়রানি মূলক মামলা থেকে রক্ষা পাওয়ার জন্য ভুক্তভোগী সাংবাদিক ও সাধারণ জনগণ,মাননীয় প্রধান উপদেষ্টা ড. মো. ইউনুস ও ছাত্র আন্দোলনের সমন্বয়কারীদের হস্তক্ষেপ কামনা করেন তিনি।

এসএস/বি

২৪ আগষ্ট ২০২৪ খ্রি


No comments:

Post a Comment