উন্নত বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে চলতে গেলে শিক্ষায় উন্নয়নের কোন বিকল্প নাই।--আব্দুল্লাহ আল কায়সার - সদ্য সংবাদ
আজ বঙ্গাব্দ,

শিরোনাম

Wednesday, June 12, 2024

উন্নত বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে চলতে গেলে শিক্ষায় উন্নয়নের কোন বিকল্প নাই।--আব্দুল্লাহ আল কায়সার

 



সদ্য সংবাদ ডেস্কঃ


নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে ২০২৪ এর এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান করা হয়েছে।



বুধবার (১২ জুন) সকাল ১০ টায় সোনারগাঁ উপজেলা চত্বরে নারায়ণগঞ্জ -৩ আসনের সংসদ সদস্য আব্দুল্লাহ্ আল-কায়সারের আয়োজনে কৃতি শিক্ষার্থীদের এই সংবর্ধনা দেয়া হয়। সোনারগাঁ উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ্ আল মাহফুজ'র সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন অনুষ্ঠানের আয়োজক নারায়ণগঞ্জ -৩ আসনের সংসদ সদস্য ও সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ্ আল-কায়সার।

সোনারগাঁ উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আবু তালেবের সঞ্চালনায় অনুষ্ঠিত সংবর্ধনা অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সোনারগাঁ মহিলা সংস্থার চেয়ারম্যান ও সাংসদ আব্দুল্লাহ্ আল কায়সারের সহধর্মিণী রুবিয়া সুলতানা, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও পিরোজপুর ইউপি চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম,সোনারগাঁ থানার অফিসার ইনচার্জ মোঃ কামরুজ্জামান,উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আশরাফুজ্জামান,উপজেলা যুবলীগের সভাপতি রফিকুল ইসলাম নান্নু, সাধারণ সম্পাদক আলী হায়দার, উপজেলা ছাত্রলীগের সভাপতি রাশেদুল ইসলাম রাসেল ও সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম সাগর।

সংবর্ধনা অনুষ্ঠানে উপজেলার ২৮টি মাধ্যমিক বিদ্যালয়, ১০ টি মাদ্রাসা ও ১ টি কারিগরী শিক্ষা প্রতিষ্ঠানের মোট ৩২২ জন এসএসসি পরীক্ষা ২০২৪ এ জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের ক্রেস্ট,প্রাইজমানি ও মেডেল প্রদানের মাধ্যমে সংবর্ধিত করা হয়। 

উপজেলার মাধ্যমিক, মাদ্রাসা ও কারিগরী শিক্ষা প্রতিষ্ঠানের তিনজন করে নয়জন শ্রেষ্ঠ শিক্ষার্থীকে যথাক্রমে ২৫,১৫ ও ১০ হাজার টাকার চেক তুলে দেন। এবং মানবিক, বিজ্ঞান, বানিজ্য বিভাগে পৃথকভাবে বিভাগ ভিত্তিক শ্রেষ্ঠ নয়জন শিক্ষার্থীকে ২৫ , ১৫ ও ১০ হাজার টাকার পরিমাণে চেক তুলে দেন অনুষ্ঠানের আয়োজক ও প্রধান অতিথি সংসদ সদস্য আব্দুল্লাহ্ আল-কায়সার। উপজেলার তিনটি শ্রেষ্ঠ মাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধান শিক্ষককেও ক্রেস্ট প্রদান করা হয়।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলোয়াত করেন বারগাঁ দাখিল মাদ্রাসার শিক্ষক মাওলানা মুহাম্মদ ফজলুল হক, গীতা পাঠ করেন কাজী ফজলুল হক মহিলা কলেজের সহকারী অধ্যাপক মনস কুমার অধিকারী। সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন অনুষ্ঠানের সভাপতি সোনারগাঁ উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ্ আল মাহফুজ,উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও পিরোজপুর ইউপি চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম, উপজেলা ছাত্রলীগের সভাপতি রাশেদুল ইসলাম রাসেল।

সংবর্ধনা অনুষ্ঠানে নিজের অনুভূতি ব্যক্ত করে বক্তব্য রাখেন উপজেলার শ্রেষ্ঠ কৃতি শিক্ষার্থী মীর সিফা শাফরিন।

প্রধান বক্তা শিক্ষার্থীদের উদ্দ্যেশে দিক নিদের্শনামূলক বক্তব্যে বলেন, জীবনে প্রতিষ্ঠা পেতে গেলে আগে তোমার লক্ষ্য নির্ধারন করতে হবে। উন্নত বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে চলতে গেলে শিক্ষায় উন্নয়নের কোন বিকল্প নাই। তাই শিক্ষাকে তোমরা ভালোমত আঁকড়ে ধরো। মোবাইল ফোন ব্যবহার থেকে দুরে থাকো। এছাড়া ইভটিজিং, বাল্যবিয়ে ও মাদক সেবন থেকে বিরত থাকতে হবে এবং প্রতিরোধ করতে হবে।

অনুষ্ঠানে শ্রেষ্ঠ শিক্ষাপ্রতিষ্ঠান হিসেবে বিবেচিত হয় ব্যারিস্টার রাবেয়া ভূঁইয়া উচ্চ বিদ্যালয়, তাহেরপুর ইসলামীয়া আলিম মাদ্রাসা ও বাহাউল হক টেকনিক্যাল।


এসএস/বি

১২ জুন ২০২৪ খ্রীঃ


No comments:

Post a Comment